দিল্লির পুলিশের অবহেলায় রাস্তায় ব্যারিকেড সংযোগকারী চেনে গলা কেটে মৃত্যু মোটরসাইকেল আরোহীর | Delhi biker dies in wire tied between two police barricades

February 08, 2018



দিল্লির পুলিশের  অবহেলায় রাস্তায়  ব্যারিকেড সংযোগকারী চেনে গলা কেটে মৃত্যু মোটরসাইকেল আরোহীর

৮ই  ফেব্রুয়ারি ২০১৮, পশ্চিম দিল্লির নেতাজি সুভাষ প্লেসে রাত টার সময় রাস্তায় পুলিশের দুটি ব্যারিকেড সংযোগকারী চেনে গলা কেটে মৃত্যু হল বছর ২১ এর মোটরসাইকেল আরোহীর। মৃত ব্যক্তির নাম অভিষেক। অভিষেক পেশায় একজন প্রাইভেট ক্যাব ড্রাইভার এবং পার্ট পার্টটাইম ডিস্ক জকি (DJ) তার বাড়ি দিল্লির শঙ্করপুর জে জে ক্লাউস্টারে প্রত্যক্ষদর্শীদের দাবি, ঘটনার দিন রাতে বাড়ি ফেরার সময় রাস্তায় রাখা পুলিশের দুটি ব্যারিকেড ছিল এবং সেগুলি একটি মোটা তার দিয়ে বাঁধা ছিল। রাস্তায় আলো না থাকার জন্য, অভিষেক বুঝতেই পারেননি। তাতে সংযোগকারী চেনে গলা কেটে মৃত্যু হয় তার।

প্রত্যক্ষদর্শীরা আরো বলেন, ঘটনার সময় সেখানে কোনও পুলিশ ছিল না। স্থানীয়রাই ওই অভিষেককে  বাঁচানোর চেষ্টা করেন। তারা জানান, এই দুর্ঘটনার কিছুক্ষণ আগে আরও এক ব্যক্তি একইভাবে আটকে পড়েন এবং কপালজোরে তিনি বেঁচে যান।

ডেপুটি পুলিশ কমিশনার আসলাম খান ঘটনার বিবৃতিতে বলেন, ঘটনার সময় রাস্তায় আলো না থাকায় ব্যারিকেড সংযোগকারী চেনে গলা কেটে ঘটনাস্থলেই মৃত্যু হয় অভিষেকের। প্রাথমিক তদন্তের পর, এই ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে এসআই চার কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে। পুলিশ অফিসারকে বদলি করা হয়েছে। একইসঙ্গে স্থানীয় থানার স্টেশন হাউস অফিসার (এসএইচও)-কে পুলিশ লাইনে পাঠিয়ে দেওয়া হয়।

তদন্তে পাওয়া পুলিশদের নামগুলি হলো, হেড কনস্টেবল জেতেন্দ্র এবং কনস্টেবল বাল্কারী, রবিন্দ্র, মুকেশ গৌরভ, এবং ডিভিশন অফিসার - সাব ইন্সপেক্টর সন্দীপ দাব্বাস এবং সহকারী সাব ইন্সপেক্টর রাভিন্দর।

"পুলিশি অবহেলার দ্বারা মৃত্যু ঘটায়" ভারতীয় দণ্ডবিধির ৩০৪এ ধারায় মামলা করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে।

You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Like us on Facebook